Online Popular News Today

রোহিত শর্মাকে পেছনে ফেলে বিশ্বের সেরা ওপেনার তামিম ইকবাল

0

ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ে এবং শ্রীলংকার বিপক্ষে পরপর দুই ম্যাচে ৮৪ রান করে করেন তামিম ইকবাল। মাত্র ১৬ রানের জন্য দুটি সেঞ্চুরির দেখা পাননি বাংলাদেশ সেরা এই ওপেনার। সেঞ্চুরি মিস করলেও এই দুই ম্যাচের মধ্য দিয়ে অনন্য উচ্চতায় পৌঁছে গেছেন বাঁহাতিএ বাটসম্যান।

পরিসংখ্যান অনুসারে গত এক বছরের বেশি সময় ধরে বিশ্বের সেরা ওয়ানডে ওপেনারের তালিকায় স্থান করে নিয়েছেন তামিম। ২০১৭ সালের জানুয়ারি থেকে বিশ্বের সবচেয়ে বেশি ৭৪ গড়ে রান তুলেন মারমুখী এ ব্যাটসম্যান।

রোহিত শর্মাকে পেছনে ফেলে বিশ্বের সেরা ওপেনার তামিম ইকবাল। তামিম ইকবালের পরেই অবস্থান ভারতীয় ক্রিকেট দানব রোহিত শর্মার। যিনি সম্প্রতি ওয়ানডে ক্রিকেটে আরো একটি ট্রিপল সেঞ্চুরির মাইল ফলক স্পর্শ করেছেন। গত এক বছরে ওয়ানডে ক্রিকেটে রোহিত ৭১ গড়ে রান তুলেন। এই সময়ে ৬১ গড়ে রান তুলেন অস্ট্রেলিয়ান ওপেনার অ্যারন ফিঞ্চ।

অভিষেকের পর থেকেই জাতীয় দলের অভিচ্ছেদ্য অংশ হয়ে আছেন তামিম। আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখার পর থেকে ৩৫.১১ গড়ে রান তোলা এই ক্রিকেটার সাম্প্রতিক সময়ে দ্রুতগতিতে রান সংগ্রহ করে নতুন রেকর্ডের মালিক বনে যান।

২০১৫ সালের জানুয়ারি থেকে ওয়নাডেতে তামিম ইকবালের রান তোলার গড় ৫৪.৫২। এই সময়ে ৪১ ম্যাচে ৫টি সেঞ্চুরির সাহায্যে ১৯৬৩ রান করেন বাংলাদেশ দলের এ ওপেনার।

Leave A Reply

Your email address will not be published.